সেহরির দোয়া বাংলা উচ্চারণ

সেহরির দোয়া বাংলা উচ্চারণ

সেহরির দোয়া বাংলা উচ্চারণ

আরবি শব্দ সেহরি অর্থ হলো ঊষার আলোর আগে খাবার খেয়ে নেওয়া। আমরা সেহরির দোয়া বাংলা এবং সেহরির দোয়া বাংলা উচ্চারণ অর্থসহ জানবো।

পবিত্রতম মাস মাহে রমজান উপলক্ষ্যে মুসলমানগণ মহান আল্লাহপাকের ইবাদত ফরজ রমজান বা রোজা পালন করে থাকেন। যে জন্য সেহরির দোয়া বাংলা বা আরবী জানাটা খুবই গুরুত্বপূর্ণ ইবাদত।

সেহরির গুরুত্ব

ইসলামের তিন নাম্বার স্তম্ভ হচ্ছে রমজান। রোজার মাসে মুসলিমগণ সেহরি আহার করেন। আমরা চেষ্টা করবো সেহরির খাবার হালাল অর্থের মাধ্যমে আদায় করতে পারি। কারণ হারাম খাওয়ার দ্বারা পুষ্ট শরীর জাহান্নামে যাবে। এটা আমাদের মনে রাখতে হবে।

সেহরির হাদিস

নবীজি (সাঃ) এর হাদিস সহিহ বুখারী শরীফ হতে বর্ণিত তিনি বলেন, “তুমরা সেহরি খাওও, যেহেতু সেহরি খাওয়াতে মহান আল্লাহপাক বরকত রেখেছেন।” (সহিহ বুখারী শরীফ)

সেহরির দোয়া বাংলা উচ্চারণ

উচ্চারণঃ নাওয়াইতু আন আসুমা গ্বদাম, মিন শাহরি রমদ্বনাল মুবারাকি; ফারদ্বল্লাকা ইয়া আল্লাহু, ফাতাক্বব্বাল মিন্নি ইন্নিকা আনতাছ ছামিউল আ’লিম।

সেহরির দোয়া বাংলা অর্থ

অর্থঃ হে আল্লাহপাক আমি আগামীকালের উদ্দেশ্যে পবিত্র রমজানের আবশ্যিক ফরজরোজা রাখবার নিয়াত করছি। সেজন্য আপনি আমার রোজা অর্থাৎ আহার থেকে বিরত থাকাটাকে কবুল করুন, অবশ্যই আপনি সর্বশ্রোতা ও সর্বজ্ঞানী।

পোস্ট ট্যাগঃ

সেহরির দোয়া বাংলা উচ্চারণ
সেহরির দোয়া বাংলা
সাহসের দোয়া
সেহরির দোয়া বাংলায়
সেহরি ও ইফতারের দোয়া
সেহরির নিয়ত বাংলা
সেহরি খাওয়ার দোয়া বাংলা
দোয়া চাই
দোয়া শিখতে চাই

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url