সেহরির নিয়ত

সেহরির দোয়া

সেহরির নিয়ত

আরবি শব্দ সেহরি অর্থ হলো ঊষার আলোর পূর্বের খাবার খাওয়া। আজকের পোস্টে আমরা সেহরির দোয়া বাংলা এবং সেহরির দোয়া বাংলা উচ্চারণ অর্থসহ জানবো।

পবিত্র মাহে রমজান মাসে মুসলমানগণ মহান আল্লাহপাকের অত্যাবশ্যকীয় ফরজ রমজান পালন করে থাকেন। নিচে সেহরির নিয়ত বাংলা দেওয়া হলো।

সেহরির নিয়ত বাংলা উচ্চারণঃ “নাওয়াইতু আন আসুমা গ্বদাম, মিন শাহরি রমদ্বনাল মুবারাকি; ফারদ্বল্লাকা ইয়া আল্লাহু, ফাতাক্বব্বাল মিন্নি ইন্নিকা আনতাছ ছামিউল আ’লিম।”

সেহরির দোয়া বাংলা

অর্থঃ হে আল্লাহপাক আমি আগামীকালের উদ্দেশ্যে পবিত্র রমজানের আবশ্যিক ফরজরোজা রাখবার নিয়াত করছি। সেজন্য আপনি আমার রোজা অর্থাৎ আহার থেকে বিরত থাকাটাকে কবুল করুন, অবশ্যই আপনি সর্বশ্রোতা ও সর্বজ্ঞানী।

সেহরির আরবী নিয়ত জানা অতীব জরুরী

ইসলামের ৩য় খুটি হলো রোজা। রমজান মাসে মুসলিমগণ সেহরি খেয়ে থাকেন। যে জন্য সেহরির দোয়া অথবা সেহরির বাংলা বা আরবী নিয়ত জানা আমাদের জন্য অতীব জরুরী।

সেহরি খাওয়ার হাদিস বাংলা

নবীজি সাঃ এর হাদিস সহিহ বুখারী হতে জানা যায় তিনি বলেন, “আপনারা সেহরি খান, যেহেতু সেহরি খাওয়াতে মহান আল্লাহপাক বরকত রেখেছেন।” সহিহ বুখারী

সেহরির দোয়া আরবি

সেহরির দোয়া আরবি জানতে হলে আজকের পোস্টের যে ফটো আপনারা দেখতে পাচ্ছেন সেখানে একটা ক্লিক করে থেকে দেখে নিবেন। কারণ গুগল কপি পেস্ট ইস্যূর কারণে টেক্সট আকারে দেওয়া গেলোনা।

পোস্ট ট্যাগঃ

সেহরির দোয়া
ইফতার ও সেহরির দোয়া
নফল রোজার সেহরির দোয়া
রমজানের সেহরির দোয়া
ইফতার সেহরির দোয়া
সেহরির দোয়া বাংলা
সেহরির সময় দোয়া
সেহরির পর দোয়া
সেহরি খাওয়ার দোয়া
সেহরির শেষে দোয়া
সাহসের দোয়া
সেহরি দোয়া
সেহরির দোয়া আরবি
সেহরির দোয়া বাংলা উচ্চারণ
সেহেরী দোয়া

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url