আয়াতুল কুরসি আরবি ও বাংলা উচ্চারণ

আয়াতুল কুরসি আরবি ও বাংলা উচ্চারণ

আয়াতুল কুরসি ২০২৩- Ayatul Kursi 2023


আয়াতুল কুরসী বাংলা উচ্চারণ

“আল্লাহু লা~ইলাহা ইল্লাহু ওয়াল আল হা"ইয়্যুল ক্ব’ইয়্যুম লা তা’খুযুহূ ছিনাতুওঁ ওয়ালা নাঊম লাহূ মা ফিছ ছামা ওয়াতি ওয়ামা-ফিল্ আ’রদি মাং যাল্লাযী ইয়াশফা‘উ ইনদাহূইল্লা-বিইযনিহী ইয়া‘লামু মা-বাইনা আ’ইদীহিম ওয়ামা-খ্ব লফাহুম ওয়ালা-ইউহী’তূনা বিশাইই’ম মিং ই’লমিহী ইল্লা~বিমা শাআ~ ওয়াছিআ' কুরছিইয়ুহুছ ছামাওয়াতি ওয়াল্ আরদা ওয়ালা-ইয়াঊ’দুহু হিফ্জু হুমা ওয়াহু ওয়াল আ”লিইয়্যুল আ”জীম”

আয়াতুল কুরসি আরবি উচ্চারণ

 اَللهُ لآ إِلهَ إِلاَّ هُوَ الْحَىُّ الْقَيُّوْمُ، لاَ تَأْخُذُهُ سِنَةٌ وَّلاَ نَوْمٌ، لَهُ مَا فِى السَّمَاوَاتِ وَمَا فِى الْأَرْضِ، مَنْ ذَا الَّذِىْ يَشْفَعُ عِنْدَهُ إِلاَّ بِإِذْنِهِ، يَعْلَمُ مَا بَيْنَ أَيْدِيْهِمْ وَمَا خَلْفَهُمْ وَلاَ يُحِيْطُوْنَ بِشَيْئٍ مِّنْ عِلْمِهِ إِلاَّ بِمَا شَآءَ، وَسِعَ كُرْسِيُّهُ السَّمَاوَاتِ وَالْأَرْضَ، وَلاَ يَئُودُهُ حِفْظُهُمَا وَ هُوَ الْعَلِيُّ الْعَظِيْمُ

আয়াতুল কুরসী বাংলা উচ্চারণ এর অর্থ

মহান আল্লাহপাক, যিনি ছাড়া আমাদের কোনো উপাস্য নেই। যিনি চিরঞ্জীব ও সমগ্র বিশ্ব চরাচরের ধারক বা ক্ষমতাশালী। আল্লাহপাককে কোনো নিদ্রা বা ঘুম স্পর্শ করতে পারে না। সমস্ত আসমান ও জমিনে যা কিছু আছে সবকিছুই আল্লাহপাকের মালিকানাধীন। তাঁর নির্দেশ ছাড়া এমন কে আছে? যে তাঁকে সুপারিশ করতে পারে? তাদের সম্মুখে ও পেছনে যা কিছু আছে সবকিছুই তিনি জানেন। 

তাঁর জ্ঞানসমুদ্র হতে তারা কিছুই আয়ত্ত করতে পারে না, কেবল যতটুকু তিনি দিতে ইচ্ছা করেন তা ব্যতীত। তাঁর কুরসি সমগ্র আসমান ও জমিন পরিবেষ্টন করে আছে। আর সেগুলোর তত্ত্বাবধান তাঁকে কোনোভাবেই ক্লান্ত করতে পারেনা। তিনি সর্বোচ্চ ও মহান সত্ত্বা।

বিশেষ দ্রষ্টব্যঃ আপনারা অবশ্যই আয়াতুল কুরসী আরবি থেকে দেখে মুখস্ত করে নিবেন। কারণ বাংলা সহিহ শুদ্ধ হয় না।

পোস্ট ট্যাগঃ

আয়াতুল কুরসি
Ayatul kursi bangla
আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ
আয়াতুল কুরসি বাংলা
আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ ছবি
আয়াতুল কুরসির ফজিলত
আয়াতুল কুরসি আরবি
আয়াতুল কুরসি বাংলা অর্থ
আয়াতুল কুরসি ছবি
আয়াতুল কুরসি আরবি ও বাংলা উচ্চারণ
আয়াতুল কুরসি ফজিলত

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url