ইস্তেখারার দোয়া

ইস্তেখারার দোয়া
ইস্তেখারার দোয়া

আরবী শব্দ ইস্তেখারা অর্থ কোনো কিছুর বিষয়ে মহান আল্লাহপাকপাকের কাছে কল্যাণ প্রার্থনা করা। নিচে ইস্তেখারার দোয়ার বাংলা উচ্চারণ ও বাংলা অর্থ দেওয়া হলো।

ইস্তেখারার দোয়া বাংলা উচ্চারণ

বাংলা উচ্চারণঃ আল্ল-হুম্মা ইন্নি আস্তাখীরুকা বি‘’ইলমিকা ওয়া আস্তাক্বদিরুকা বিকুদরাতিকা ওয়া আছআলুকা মিন ফাযলিকাল ‘আযীমি ফাইন্নাকা তাক্বদিরু ওয়ালা- আক্বদিরু ওয়া তা‘লামু ওয়ালা- আ‘লামু ওয়া আনতা ‘আল্লা-মুল গুয়ূব, আল্লা-হুম্মা ইন্না কুনতা তা‘লামু আন্না হা-যাল আমরা খায়রুল লী ফী দীনী ওয়ামা ‘আ-শী ওয়া ‘আ-ক্বিবাতী আমরী আও ক্বা-লা ফী ‘আ-জিলি 

আমরী ওয়া আ-জিলিহী ফাক্বদুরহু লী ওয়া ইয়াছসিরহু লী সুম্মা বা-রিক লী ফিহি ওয়া ইন কুনতা তা‘লামু আন্না হা-যাল আমরা শাররুল লী ফি দীনি ওয়ামা ‘আ-শী ওয়া ‘আ-ক্বিবাতী আমরী আও ক্বা-লা ফী ‘আ-জিলি আমরী ওয়া আ-জিলিহী ফাছরিফহু ‘আন্নী ওয়াছরিফ্নী ‘আন্হু ওয়াক্ব দুরলিয়াল খয়রা হায়সু কা-না সুম্মা আরযিনী বিহী। (বিঃ দ্রষ্টব্যঃ ফটোতে দেওয়া আরবী দেখে দেখে মুখস্ত করবেন তাহলে শুদ্ধ হবে)

ইস্তেখারার দোয়া অর্থসহ

বাংলা অর্থঃ হে আল্লাহপাক! আমি আপনারই জানার ভিত্তিতে আপনার কাছে কল্যাণ কামনা করছি। আপনার কুদরতের দ্বারা আপনার কাছে নেক ‘আমল করার শক্তি চাচ্ছি। আপনার কাছে আপনার দয়া চাই। এজন্য আপনি সকল কাজের শক্তি দিন। আমি আপনার অনুমতি ছাড়া কোন কাজ করতে পারব না। 

আপনি সব কিছুই জানেন। আমি কিছুই জানি না। আমার সব গোপন কথা আপনার জানা আছে। হে আল্লাহপাক আপনি যদি ইচ্ছা করেন আমার কর্মটি আমার জন্য আমার দ্বীন, দুনিয়ায়, আমার জীবনে, আমার পরজীবনে ভাল হবে, তাহলে তা আমার জন্যে তা করে দিন। 

আমার জন্য তা সহজ করে দিন। তারপর আমার জন্য বরকত দান করেন। আর আপনি যদি আমার কাজটিকে আমার জন্য আমার দ্বীন, আমার জীবন, আমার পরকাল ক্ষতিগ্রস্থ মনে করেন, তাহলে আমাকে তা থেকে, আর তাকে আমার থেকে ফিরিয়ে রাখেন। আর আমার জন্যে যা কল্যাণকর তা করে দিন। এর সঙ্গে আমাকে অনুগত বা রাজী করিয়ে দেন।

পোস্ট ট্যাগঃ

ইস্তেখারার দোয়া
বিয়ের জন্য ইস্তেখারার দোয়া
সালাতুল ইস্তেখারার দোয়া
ইস্তেখারার দোয়া pdf
ইস্তেখারার দোয়া অর্থসহ
ইস্তেখারার দোয়া বাংলা উচ্চারণ
ইস্তেখারার দোয়া আরবি
ইস্তেখারার দোয়া বাংলা
ইস্তেখারার দোয়া বাংলায়
ইস্তেখারার দোয়া বাংলা উচ্চারণ সহ

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url