তারাবির নামাজের দোয়া

তারাবির নামাজের দোয়া

আরবি শব্দ তারাবিহ এর বাংলা অর্থ হলো বিশ্রাম করা বা বিরতি দেওয়া। কারণ ২০ রাকাত নামাজে ৪ রাকাত অন্তর অন্তর বিরতি নিয়ে তারাবির নামাজ আদায় করা হয়ে থাকে। এজন্যই এ নামাজের নাম তারাবিহ নামকরণ করা হয়েছে। তারাবিহের নামাজের দোয়া বাংলা ও আরবিতে পড়তে হলে আপনারা আরবিটা ভালোভাবে মুখস্ত করে নিবেন কারন বাংলা দোয়া সহিহ শুদ্ধ হয় না।

তারাবির নামাজের নিয়ম

রমজান মাসে এশার নামাজের পর তারাবির নামাজ পড়তে হয়। মূলত ৩০ রমজানের প্রতি রমজানে এশার নামাজের পর তারাবির ২০ রাকাত নামাজ পড়া সুন্নাত। এই নামাজ অতি ফজিলতপূর্ণ নামাজ। এই নামাজ না পড়লে অনেক গুনাহ হয়। তাই প্রতি রোজাই তারাবির নামাজ আদায় করতে হবে। এই নামাজ সুন্নাতে মুয়াক্কাদাহ যা আমাদের পড়তেই হবে। দুই রাকাত দুই রাকাত করে মোট ২০ রাকাত তারাবির নামাজ আদায় করা হয়ে থাকে রমজান মাসে।

তারাবির নামাজের দোয়া

তারাবির নামাজের দোয়া আরবি

سُبْحانَ ذِي الْمُلْكِ وَالْمَلَكُوتِ سُبْحانَ ذِي الْعِزَّةِ وَالْعَظْمَةِ وَالْهَيْبَةِ وَالْقُدْرَةِ وَالْكِبْرِيَاءِ وَالْجَبَرُوْتِ سُبْحَانَ الْمَلِكِ الْحَيِّ الَّذِيْ لَا يَنَامُ وَلَا يَمُوْتُ اَبَدًا اَبَدَ سُبُّوْحٌ قُدُّوْسٌ رَبُّنا وَرَبُّ المْلائِكَةِ وَالرُّوْحِ

তারাবির নামাজের দোয়া বাংলা

বাংলা উচ্চারণঃ ‘ছুব্হা’না যিল মুলকি ওয়াল মালাকুতি, ছুব্হা’না যিল ই’ঝঝাতি ওয়াল্ আজমাতী ওয়াল হায়’বাতী ওয়াল কু’দরাতি ওয়াল কিব্রিয়ায়ি ওয়াল ঝাবারুতি। ‘ছুব্হা’নাল মালিকিল্ হা’ইয়্যিল্লাজী লা ইয়ানামু ওয়া লা ইয়ামু’তু আ’বাদান আবাদা ছুব্বুহুন কু’দ্দুছুন রব্বুনা ওয়া রব্বুল মালায়িকাতী ওয়ার রূহ’।

তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ

মহান আল্লাহপাক পবিত্রময় বিশাল সাম্রাজ্যের মালিক এবং মহত্ত্বের মালিক। তিনি পবিত্রময় সম্মান মহত্ত্ব এবং প্রতিপত্তিশালী একক সত্তা। শ্রেষ্ঠ ক্ষমতাবান, গৌরবময় ও প্রতাপশালী তিনি রাজাধিরাজ যিনি চিরঞ্জীব, তার কোনো নিদ্রা নেই এবং চির মৃত্যুহীন সত্তা। তিনি পবিত্রময় ও বরকতময় আমাদের প্রতিপালক, ফেরেশতাকুল এবং জিবরাইলের (আঃ) প্রতিপালকও তিনি।

তারাবির নামাজের মোনাজাত

আল্লাহুম্মা ইন্না নাসআলুকাল জান্নাতা ওয়া নাউজুবিকা মিনাননার। ইয়া খালিক্বাল জান্নাতি ওয়ান নার। বিরাহমাতিকা ইয়া আঝিঝু ইয়া গাফফার, ইয়া কারিমু ইয়া সাত্তার, ইয়া রাহিমু ইয়া ঝাব্বার, ইয়া খালিকু ইয়া বার্রু। আল্লাহুম্মা আঝিরনা মিনান নার। ইয়া মুঝিরু, ইয়া মুঝিরু, ইয়া মুঝির। বিরাহমাতিকা ইয়া আরহামার রাহিমিন।’

পোস্ট ট্যাগঃ

তারাবির নামাজের দোয়া
মহিলাদের তারাবির নামাজের দোয়া
চার রাকাত তারাবির নামাজের দোয়া
তারাবির নামাজের দোয়া ও মোনাজাত আরবিতে
তারাবির নামাজের দোয়া ও মোনাজাত
তারাবির নামাজের দোয়া ছবি
তারাবির নামাজের দোয়া আরবি
তারাবির নামাজের দোয়া হাদিস
তারাবির নামাজের দোয়া বাংলা
তারাবির নামাজের দোয়া বাংলা উচ্চারণ
তারাবির নামাজের দোয়া অর্থ সহ
তারাবির নামাজের দোয়া অর্থ
তারাবির নামাজের দোয়া অডিও
তারাবির নামাজের দোয়া ও অর্থ
তারাবির নামাজের দোয়া বাংলা অর্থ সহ
তারাবির নামাজের দোয়া আর মোনাজাত

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url