সেহেরি ও ইফতারের সময়সূচী

সেহেরি ও ইফতারের সময়সূচী

সেহেরি ইফতারের সময়সূচী

ফারসি শব্দ রোজা। এর আরবি অর্থ হচ্ছে সওম। বহুবচন হলে থাকে সিয়াম। সিয়াম অর্থ, বিরত থাকা। ইসলামী শরীয়তে সওম হলো আল্লাহর নির্দেশ পালনের উদ্দেশে নিয়তসহ সুবহে সাদিকের শুরু থেকে সূর্যাস্ত পর্যন্ত পানাহার ও সহবাস থেকে বিরত থাকাকে রোজা থাকা বুঝায়। আর সেই রোজারই একটা গুরুত্বপূর্ণ অংশ হলো সেহেরি, ইফতার। সেজন্য সেহেরি ও ইফতারের সময়সূচী জানতে হলে আজকের পোস্টের যে ফটোটি দেওয়া হয়েছে আপনারা সেটার উপর ক্লিক করুন তাহলে ক্লিয়ার ছবি পাবেন যা ডাউনলোড করা যাবে।

আর সারাদেশের সেহেরি ও ইফতারের সময়সূচী বিস্তারিতভাবে সকল জেলার জানতে হলে এই লিংকে ক্লিক করুনঃ সেহেরি ও ইফতারের সময়সূচী ইসলামিক ফাউন্ডেশন

আজকের ইফতারের সময়

আজকের ইফতারের সময় জানতে হলে পোস্টের যে ফটোটি দেওয়া হয়েছে আপনারা সেটার উপর ক্লিক করলে ইফতার, সেহরি ও ফজরের নামাজের সময়সূচী সঠিকভাবে পাওয়া যাবে। শুধু মাত্র ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকার জন্য সময়গুলো প্রযোজ্য হবে।

ইসলামিক ফাউন্ডেশন রমজানের সময়সূচি ২০২৪

বাংলাদেশের সকল মুসলিমগণের জন্য ইসলামিক ফাউন্ডেশন থেকে ২০২৪ সালের রোজার সময়সূচি প্রকাশিত হয়। ঢাকা জেলাকে মূলকেন্দ্র করে ৩০ দিনের রমজানের সময়ের চার্ট করা হয়। তবে এই সময়ের সাথে কিছু জেলার সাথে সময়ের যোগ হবে আবার কিছু জেলার সাথে সময়ের বিয়োগ হবে।

পোস্ট ট্যাগঃ

আজকের ইফতারের সময়
ইফতারের সময়সূচি ২০২৩
আজকের ইফতারের সময় ঢাকা
আজ ইফতারের সময়
সেহেরি ও ইফতারের সময়সূচী ২০২৪
সাহরী ও ইফতারের সময়সূচী
সেহেরি ও ইফতারের সময়সূচী

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url