রমজানের চাঁদ দেখার দোয়া

রমজানের চাঁদ দেখার দোয়া

রমজানের চাঁদ দেখার দোয়া

আরবী ১২ মাসের মধ্যে পবিত্রতম মাস রমজান মাস শুরুই হয় চাঁদ দেখার মাধ্যমে। তাই ইসলামী শরিয়তে রমজানের চাঁদ দেখার পর নিচের দোয়াটি পড়তে হবে। রমজানের চাঁদ দেখার দোয়া পড়ার মধ্যে অনেক সওয়াব নিহিত রয়েছে। আর অবশ্যই দোয়াটি আপনারা আরবী থেকে দেখে মুখস্ত করে নিবেন।

রমজানের চাঁদ দেখার দোয়া বাংলা

রমজানের চাঁদ দেখার দোয়া বাংলাঃ আল্লাহু আ’কবার, আল্লাহুম্মা আ~হিল্লাহু আ’লাঈনা বীল্ আ’ম্ নী ওয়াল ই’য়াইমানী ওয়াছ্ছালামাতী ওয়াল ইছলামী ওয়াত্‌তাওফী’কী লীমা তুহ্বিব্বু ওয়া তার্দা রব্বুনা ওয়া রব্বুকাল্লাহ”

রমজানের চাঁদ দেখার দোয়া বাংলা অর্থঃ

বাংলা অর্থঃ হে মহান আল্লাহপাক! চাঁদকে আমাদের ওপর উদিত করুন শান্তি ঈমান এবং নিরাপত্তা ইসলাম সহকারে। (হে চাঁদ!) আমার তোমার প্রতিপালক মহান আল্লাহপাক। (তিরমিজি শরিফ ৩৪৪৭)

ঈদের চাঁদ দেখার দোয়া

এ দোয়ার ইঙ্গিতে বলা হয়েছে, আল্লাহপাকের প্রতি গভীর বিশ্বাস ঈমানের মধ্যেই নিহিত আছে শান্তি। আর জীবনের নিরাপত্তা নির্ভর করে ইসলাম বা আল্লাহর দীনের জন্য নিজেকে সম্পূর্ণরুপে সঁপে দেয়ার মধ্য দিয়ে।

চাঁদ দেখার দোয়া

ইসলামের শরীয়তে দোয়া বলতে শুধু প্রার্থনা মোনাজাত করা বুঝায় না। এটা অন্তরের মধ্য থেকে গভীর বিশ্বাস ও চেতনার বাচনিক উচ্চারণ হলো দোয়া, যা ব্যক্তির কর্মশক্তিকে জোরদার করে, তার সঙ্গে আল্লাহর সাহায্যের সংযোগ ঘটায় বা বৃদ্ধি পায়।

রমজানের চাঁদ

নতুন চাঁদ দেখার দোয়া পাঠের মাধ্যমেও মুমিন বান্দাহ আল্লাহপাকের ও ইসলামের প্রতি তার বিশ্বাস, চেতনা ও সম্পর্কের প্রকাশ ঘটায়। এর মাধ্যমে নতুন মাস ও বছরকে স্বাগত জানানো হয়, তার সৌভাগ্যকে বরণ করে নেয় নিজের মন, জীবন ও সমাজের জন্য। যা আপনার মানসিক শান্তি ও সমৃদ্ধি বৃদ্ধি করে থাকে।

চাঁদ নিয়ে ইসলামিক উক্তি

ঘর খুলিয়া বাহির হইয়া জোছনা ধরতে যাই; হাত ভর্তি চান্দের আলো ধরতে গেলে নাই। হুমায়ূন আহমেদ

চাঁদের হাসির বাঁধ ভেঙ্গেছে, উছলে পড়ে আলো,

তুমি তো চাঁদের মতোই সুন্দর!

চাঁদ ভালোবাসি, কারণ আমার চাঁদ যে তুমি ই!

আজকে এ পর্যন্তই আপনারা নিয়মিত ইসলামিক পোস্ট পেতে www.imaneralo.com সাইটে ভিজিট করুন।

পোস্ট ট্যাগঃ

রমজানের চাঁদ দেখার দোয়া
রমজানের চাঁদ দেখার পর দোয়া
রমজান মাসের চাঁদ দেখার দোয়া
রমজানের চাঁদ দেখার খবর
রমজানের গজল
রমজানের বিশেষ কিছু আমল

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url