দাজ্জালের কাহিনী

দাজ্জাল কোথায় আছে? Where is Dajjal? siapa dajjal, masih al dajjal

দাজ্জালের কাহিনী

দাজ্জাল সম্পর্কে আজ আপনাদের সামনে একটি আশ্চর্য বিষয় বলবো সেটা হলো, মক্কার এক ব্যক্তি 
সমুদ্রের একটি দ্বীপে দাজ্জালের সাথে দেখা করেন এবং পরে তিনি তাকে দেখার পরই ইসলাম ধর্মকে স্বীকার করেন ও মুসলিম হন। হাদিস থেকে সংগৃহীত একটি ঘটনা এটা।

একদিন নবীজী সাঃ সালাত শেষে হাসতে হাসতে তাঁর স্থানে বসল। অতঃপর তিনি বললেনঃ সবাই নিজ নিজ জায়গায় বসুন সাহাবীদের উদ্দেশ্যে।

তারপর বললেন, তোমরা কি জানো আমি সকলকে কেনো এক জায়গায় করালাম তখন সাহাবীরা বললো, আল্লাহপাক ও আপনিই ভালো জানেন। তিনি আল্লাহপাকের কসম খেয়ে বললেন,! কোনো আশা বা ভয় দেখানোর জন্য আমি তোমাদের একত্র করিনি। 

দাজ্জাল সম্পর্কে বলেছিলাম

কিন্তু আমি আপনাদের সবাইকে একত্রিত করেছি শুধুমাত্র যে তামিমদারী (রহঃ) প্রথম একজন খ্রিস্টান ছিল। তিনি আমার কাছে এসেছিলেন আনুগত্যের শপথ নিতে এবং ইসলাম গ্রহণ করতে। তিনি আমাকে একটি গল্প বলেছেন, যার মাধ্যমে আমার বর্ণনাটি সত্য হয়েছে, যেটা আমি তোমাদেরকে পূর্বে দাজ্জাল সম্পর্কে বলেছিলাম।

তামীমদারী (রাঃ) আমাকে বলেছেন যে তিনি একবার লাখাম এবং জুজাম উপজাতির ৩০ জন লোক নিয়ে একটি সমুদ্রের নৌকায় উঠেছিলেন। সমুদ্রের ঝড় তাদের সাথে একমাস ধরে খেলতে থাকে। 

সমুদ্রের একটি দ্বীপে আশ্রয় নিল

তারপর (একদিন) সূর্যাস্তের সময় তারা সমুদ্রের একটি দ্বীপে আশ্রয় নিল। তারপর তারা ক্ষুদ্র ক্ষুদ্র নৌকায় করে সেই দ্বীপে প্রবেশ করল। যখন তারা দ্বীপে নামল, তখন তারা একটি জানোয়ার দেখতে পেল। প্রাণীটির পুরো শরীর লোমে ঢাকা। 

চুলের কারণে এর অগ্রভাগ এবং পশ্চাৎ ভাগ চেনা যাচ্ছিল না। তারা তাকে বলল, “হতভাগা, তুমি কে?” জন্তুটি বলল, আমি দাজ্জালের সহচর। তারা আবার বলে, গুপ্তচর সেটা আবার কি জিনিস? সহচরটি বলল দূরে আপনারা যে চার্চ দেখছেন সেখানে চলেন। কোনো লোক আপনাদের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।

দাজ্জালের গুপ্তচর 

তামিমদারী (রহঃ) বলেন, মানুষের অপেক্ষার কথা শুনে আমাদের ভয় হয় যে সে শয়তান নয়তো আবার। আমরা যখন গির্জার মধ্যে দ্রুত গিয়ে দেখলাম, সেখানে একজন লম্বাদেহী লোক। যাকে আমরা আগে কখনো দেখিনি। 

হাতগুলি হাঁটু দ্বারা ঘাড়ের সাথে সংযুক্ত ছিল এবং শিকল দ্বারা বাধা ছিল সে। আমরা তাকে বললাম, ধুর, ধ্বংস হও তুমি কে? তিনি বললেন, আমার বিষয়ে তোমরাতো কিছু জানো। এখন আপনারা বলুন, আপনাদের পরিচয় কি?

দাজ্জাল কোথায় আছে?

আমরা আরব বাসিন্দা, আমরা সমুদ্রে নৌকায় ভ্রমণ করে থাকি। আমরা হিংস্র ঝড়ের কবলে পড়ে সমুদ্র মন্থন দেখতে পেয়েছি। এক মাস ধরে ঝড়ের মধ্যে সমু্দ্রে থাকার পর আমরা তোমার এই দ্বীপে এসে গেছি। তারপর ছোট ছোট নৌকায় চড়ে এই দ্বীপে এসে গেছি। 

এখানে, আমরা একটি লোমে আবৃত পুরো শরীর এমন প্রাণী দেখতে পাই। অত্যধিক লোমের কারণে আমরা প্রাণীটির অগ্রভাগ এবং পিছনের অংশগুলি সনাক্ত করতে পারিনি। আমরা তাকে বললাম, ধিক্কার, তুমি কে? সে বলল সে দাজ্জালের গুপ্তচর হিসেবে সেখানে আছে। 

তারপর তার পরিচয় জানতে চাইলে সে এই গির্জার দিকে দেখিয়ে দিয়ে বলল তুমি নাকি আমাদের জন্য এখানে অপেক্ষা করছো। তাই আমরা তোমাকে দেখতে তাড়াতাড়ি চলে এসেছি। তার কথায় আমরা আতঙ্কিত হয়ে পড়েছিলাম যে হায় সেটা আবার কি কোনো শয়তান না আবার কোন জ্বীন ভূত?

দাজ্জাল এখন কোথায় আছে

নবিজী সাঃ এর হাদিস মোতাবেক দাজ্জাল এখন কোথায় আছে তিনি তখন বলেন দাজ্জাল আছে, সিরিয়া সাগরে অথবা ইয়ামান সাগরে বরং পূর্বদিকে রয়েছে, পূর্বদিকে রয়েছে, পূর্বদিকে রয়েছে। এসময় তিনি তার হাত দ্বারা পূর্ব দিকে ইশারাও করেন।

দাজ্জাল কোন দুটি শহরে প্রবেশ করতে পারবে না

দাজ্জাল মক্কা ও মদিনা শহরে প্রবেশ করতে পারবে না বলে হাদিসে আসছে।

বাইসান কোথায় অবস্থিত?

তারপর তিনি (দাজ্জাল) বললেন, আমাকে বায়সানের খেজুর বাগান সম্পর্কে বলুন। আমরা বললাম, আপনি এ বাগানের কোন বিষয়ে জানতে চান? তিনি বললেন, আমি তোমাকে জিজ্ঞাসা করেছি যে বায়সানের বাগানের খেজুর বাগান থেকে ফলধরে কিনা। 

আমরা তাকে বললাম, হা, ফল ধরে। দাজ্জাল বললো যে, সেই বাগানে আর ফল ধরবে না সে দিন খুব কাছে চলে আসছে। অতঃপর দাজ্জাল বললো, আচ্ছা আমাকে, তাবারীয়া সম্পর্কে বলুন। আমরা বলি, আপনি আমাদের কাছে কী জানতে চান! তিনি বললেন, তাতে কি পানি আছে? 

আমরা বললাম, হ্যাঁ, অনেক পানি আছে। তারপর দাজ্জাল বললো, সেই দিন বেশি দূরে নয়, যখন এই সাগরে পানি ফুরিয়ে যাবে।

দাজ্জাল কোথায় আছে? Where is Dajjal? siapa dajjal, masih al dajjal

দাজ্জাল কে

দাজ্জাল শব্দের অর্থ একজন প্রতারক, ঠকবাজ। যে শেষ জমানায় উদ্ভুত হবে। তিনি আবার বললেন, জুগারের ঝর্ণা সম্পর্কে বলুন। তারা বললো, আমাদের কাছে কি জানতে চাও এ ঝর্ণার ব্যাপারে? তিনি বললেন, তাতে কি পানি আছে? আর এই শহরের মানুষ তাদের ক্ষেতে চাষের জন্য ঝর্ণার পানি ব্যবহার করে কি! 

আমরা বললাম- হ্যাঁ, এতে অনেক পানি আছে। এই শহরের মানুষ চাষের জন্য এই জল ব্যবহার করে। তিনি আবার বললেন, আমাকে নবী করীম সাঃ এর বিষয়ে বলো সে এখন কি করছে? তারা বলল সে মক্কা থেকে হিজরতের উদ্দেশ্যে মদিনায় চলে আসছেন। 

দাজ্জাল সদৃশ লোকটি আবার বললো

দাজ্জাল সদৃশ লোকটি আবার বললো আরবরা কি তার সাথে যুদ্ধ করেছে? আমরা বলি, হ্যাঁ, এটা করেছে। নবীজী সাঃ তাদের সাথে কীভাবে আচরণ করেছেন যুদ্ধের সময় আমরা তাকে বলেছিলাম যে সে আরবের পার্শ্ববর্তী অঞ্চলগুলি জয় করেছে এবং তারা তার কাছে আত্মসমর্পণ করেছে। সে বললেন, ঘটনাটি কি ঘটেই গেছে? আমরা হ্যাঁ বলি। 

তিনি বলেন, আত্মসমর্পণ ঔ অঞ্চলের জনগণের জন্য ভালোই ছিলো। এখন আমি আমার সম্পর্কে তোমাদের বলি, তোমরা শুনো, 

আমি সেই মসীহ দাজ্জাল

শীঘ্রই আমি বাইরে যাওয়ার অনুমতি পাব। আমি বাইরে গিয়ে পৃথিবীকে সম্পূর্ণ প্রদক্ষিণ করতে পারবো। চল্লিশ দিনে এমন কোনো শহর বা এর জনগণ থাকবে না যেখানে আমি প্রবেশ করব না। কিন্তু আমি মক্কা ও তাইবা (মদিনা) ঔ দুই জায়গায় যাব না। 

আমি যখন ঔ দুটি শহরের মধ্যে প্রবেশ করতে চাইবো, তখন একজন ফেরেশতা আমাকে খোলা তলোয়ার দিয়ে বাধা দিবে। উভয় জায়গার সমস্ত রাস্তা সমূহ ফেরেশতাদের দ্বারা পাহারা দেওয়া হবে। বর্ণনাকারী বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তার লাঠি দিয়ে মিম্বরে আঘাত করলেন এবং বললেন, এটাই তাইবা, এটাই তাইবা, এটাই তাইবা।

দাজ্জাল ছবি

দাজ্জাল ছবি দেখতে হলে আজকের পোস্টের ছবির উপর ক্লিক করুন। তাহলে দাজ্জাল ছবি পেয়ে যাবেন।

তামিমদারির (রহঃ) এর বর্ণনা আমাকে মুগ্ধ করেছে।

দাজ্জাল, মদিনা এবং মক্কা সম্পর্কে আমি তোমাদের যা বলেছি এর আগে সেটা এই ঘটনার সাথে সামঞ্জস্যপূর্ণ। 

তিনি আরও বলেন, সিরিয়া সাগরে বা ইয়েমেন সাগরে বা বেশ পূর্ব দিকে, পূর্ব দিকে, পূর্ব দিকে। নবীজী সাঃ তাঁর হস্তের ইশারায় পূর্ব দিকে ইঙ্গিত করলেন।

অনলাইন থেকে সংগৃহীত

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url